পরিচালক ও নাট্য অভিনেতা কামাল আহমেদ দূর্জয়ের সম্মাননা পদক লাভ।

আগস্ট ১৬ ২০২০, ১৭:১০

Spread the love

পৃথিবীর কথা অনলাইন ডেস্ক:: নাট্যাঙ্গনে বিশেষ অবদান রাখায় মর্ডাণ একাডেমি কানাইঘাট গাছবাড়ি, সিলেট জেলা শাখার পক্ষ থেকে বিভাগীয় পদক ও সম্মাননা সনদ পেলেন সিলেটের তরুণ পরিচালক ও নাট্যঅভিনেতা কামাল আহমেদ দূর্জয়।

আজ রোববার (১৬ আগষ্ট) তিনি এ তথ্য জানান। তিনি বলেন, গত রোববার (৫ জানুয়ারি) বিকেলে কানাইঘাট মর্ডাণ একাডেমি হলরুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ পদক তিনি গ্রহণ করেন।

গাছবাড়ি মডার্ন একাডেমীর প্রধান শিক্ষক মো. মাহবুবুল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠাননে সম্মাননা ক্রেস্ট তুলে দেন এ অনুষ্টানের প্রধান অতিথি কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কানাইঘাট সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক হাবিব আহমদ,সাবেক চেয়ারম্যান মাওলানা ফজলে হক। এছাড়া উপস্থিত থাকেন স্কুল কমিটির অন্যান্য ব্যক্তিবর্গ।

মো. কামাল আহমেদ দূর্জয়, সিলেট মিডিয়া ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দেশ থিয়েটার সিলেটের প্রতিষ্ঠাতা পরিচালকের দায়িত্ব পালন করছেন। ইতিপূর্বে তিনি দায়িত্ব পালন করে নাট্যাঙ্গনে একজন পরিচালক, নাট্যঅভিনেতা হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সেবামূলক সংগঠনের প্রতিনিধিত্ব করে আসছেন। এ ছাড়াও নাট্যঅভিনেতা হিসেবে দূর্জয় বিভিন্ন বেসরকারী টি.ভি চ্যানেলে কাজ করেছেন।

উলে­খ্য, ইতিপূর্বে কামাল আহমদ দূর্জয়ের রচনা ও পরিচালনায় প্রথম নাটক “গরম খবর” সহ রচনা ও পরিচালনায় “স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বৃদ্ধাশ্রম” বাংলাদেশ টেলিভিশনের প্রথম নাটক “অপেক্ষা” “অপেক্ষার শেষ” “কমিটি এ্যায়াড” “জগা-মগার বাটপারী” “প্রেম রোগে নষ্ট” “চ্যানেল আই ক্রাইম ষ্টোরী প্রধান চরিত্রে অভিনয় করেন রাজন হত্যা” “পুরুষ নির্যাতন” নাটক রিলিজ হয়।