সিলেটে সংবাদ কর্মী কে হুমকি দেয়ায় ডিজিটাল আইনে মামলা।

মার্চ ১১ ২০২১, ১৮:৪৮

Spread the love

নিজেস্ব প্রতিনিধিঃ- সিলেট নগরীর তেররতন এলাকার মাদক ব্যবসায়ী ও দুইটি ফেসবুক আইডি’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহণের জন্য থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

(৯ এপ্রিল ২০২১) সিলেট পিরের বাজার মোল্লার চক গ্রামের এক সাংবাদিক বাদী হয়ে ইয়াবা কুদ্দুস (বাংলা নিউজ ) নামের দুটি ফেসবুক আইডি’র বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেন।অভিযোগ জানা যায়, “ইয়াবা কুদ্দুস ( বাংলা নিউজ )নামের এই দুই ফেসবুক আইডিতে সংযুক্ত করে বিভিন্ন ধরনের ছবি ভিডিও আপত্তিকর কথাবার্তা লিখে পোস্ট করে আসছে ।

অভিযোগকারী সাংবাদিক ফয়সল কাদির, দৈনিক পৃথিবীর কথা ও পিকে টিভি ” অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক ও কয়েকটি লোকাল পৃৃন্ট পত্রিকা ও জাতীয় দৈনিক পৃৃন্ট পত্রিকার প্রতিনিধির দায়িত্বে রয়েছেন ।

তিনি বলেন, আমি একজন সংবাদকর্মী। সংবাদকর্মী হিসেবে আমি সবসময় ন্যায়ের পথে থেকে অন্যায়ের বিরুদ্ধে সংবাদ করে থাকি।

বিভিন্ন সময় বিভিন্ন পত্রিকায় সন্ত্রাসী কর্মকাণ্ড ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে সংবাদ প্রকাশ করেছি। পূর্ব শত্রুতার জের ধরে ইয়াবা কুদ্দুস (বাংলা নিউজ ) নামের ঐ দুই ফেসবুক আইডিতে আমার ছবি সংযুক্ত করে আমার বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট ও কুরুচিপূর্ণ বক্তব্য পোষ্ট করে। আমার ব্যক্তিগত ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন করা হয়েছে।

নাম সর্বস্ব ওই সব ফেসবুক আইডি চিহ্নিত করে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহণের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করে সিলেট র‍্যাব ৯ হেতিমগঞ্জ বাইপাস সিলেট বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন পাশাপাশি সিলেট শাহপরান (রহঃ) থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এবং এই ইয়াবা ও গাজা ব্যবসায়ী ইয়াবা কুদ্দুস প্রতিনিয়ত সিলেট সিটি করপোরেশনের ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিলেট মহানগর শাখার সভাপতি আফতাব হোসেন খান ও সিলেট মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের দপ্তর সম্পাদক এম কামরুল আই রাসেল, গ্রুপের কর্মী পরিচয় এবং কি তাদের সাথে একত্রিত ছবি পাটিয়ে বিভিন্ন ভাবে বিভিন্ন ধরনের হুমকিসহ নানান আপত্তিকর কথা বার্তায় নিয়জিত আছে।

এব্যাপারে ৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,,,

ছবি তো যে কেউর সাথে তুলতে পারে তাই বলে সে আমার দলের হয়ে যাবে বা আমার গ্রুপের হয়ে যাবে না, কুদ্দুস নামে আমি কাউকে চিনিনা, আর কোনো মাদক ব্যবসায়ী আমার পরিচিত হতে পারেনা, আপনারা মাদক ব্যবসায়ী কুদ্দুসের বিরুদ্ধে আইনি ব্যবস্হা নিন আমরা আপনাদের পাশে আছি।

এ ব্যাপারে জানতে চাইলে শাহপরান (রহঃ) থানার অফিসার ইনচার্জ আনিসুর রহমান বলেন,
মাদক ব্যবসায়ী যত বড়ই শক্তিশালী হোক না কেন অতি শীগ্রই তাদের বিরুদ্ধে আমি ব্যবস্হা নিবো এবং আমার শাহপরান (রহঃ) থানা এলাকায় কোনো ধরনের মাদক ব্যবসা চলবেনা।

ইয়াবা কুদ্দুস এর ব্যপারে জানতে চাইলে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের দপ্তর সম্পাদক এম কামরুল আই রাসেল,কোন মাদক কারবারি আমাদের গ্রুপে থাকতে পারেনা কুদ্দুস কে আমি চিনিনা হয়তো কোনো ভাবে আমাদের সাথে ছবি তুলেছে মাদক কারবারিদের বিরুদ্ধে আপনারা ব্যবস্থা নেন আমাদের সহযোগিতা পাবেন।