অসহায় কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল সিলেট সদর উপজেলা যুবলীগ।

এপ্রিল ২৮ ২০২১, ১৪:০১

Spread the love

নিজস্ব প্রতিনিধিঃ- সিলেট শুরু হয়েছে বোরো ধান কাটা। কিন্তু ‘লকডাউন’র কারণে শ্রমিক সংকটে পড়ায় পাকা ধান নিয়ে দুচিন্তায় পড়েছেন কৃষকরা।

এ অবস্থায় কৃষকের সেই দুচিন্তা দূর করতে কৃষকের পাকা ধান কেটে দিলো সিলেট সদর উপজেলা যুবলীগ।
বুধবার (২৮ এপ্রিল) সকালে সিলেট সদর উপজেলার ৪ নং খাদিম পাড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বালু টিকর এলকায় আব্দুল মান্নান নামে এক কৃষকের দুই বিঘা জমির পাকা ধান কেটে বাড়ির পৌঁছে দিয়েছেন যুবলীগের ২০-২৫ জন নেতা-কর্মী।

এ সময় কৃষক আব্দুল মান্নান সাংবাদিকদের বলেন, করোনার মহামারি আর ‘লকডাউন’ পরিস্থিতির কারণে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। আবার পেলেও বেশি দাম দিয়ে ধান কেটে ঘরে তুলতে হচ্ছে।

এতে করে সব কৃষকের কপালেই এখন দুচিন্তার ভাঁজ। এ অবস্থায় মাঠের পাকা ধান কেটে ঘরে তুলতেও পারছিলাম না।
তবে আমার এলাকার এক ভাতিজা যুবলীগ নেতা নজরুল ইসলাম কে বলি আমার অসহায়ত্বর কথা তখন সে আমাদের ৪ নং খাদিম পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য এডভোকেট আফছর আহমদ কে জানায় তিনি খবর পেয়ে যুবলীগের নেতা-কর্মীদের বলেন ও নিজে উপস্থিত থেকে আমার ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। এতে আমার অনেক উপকার হলো।
সিলেট সদর উপজেলা যুবলীগ নেতা আতিক হাসান ডালিম সাংবাদিকদের জানান, ‘লকডাউন’র কারণে সদর উপজেলার কিছুটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। শ্রমিক না পাওয়ায় কৃষক আব্দুল মান্নান চাচা তার জমির ধান কাটতে পারছিলেন না। এই খবর পাওয়ার পর তার জমির ধান কেটে ঘরে তুলে দেওয়া হয়েছে।

আগামীতেও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি শেখ ফজলে শামস পরশ ভাই ও সংগ্রামী সাধারণ সম্পাদক আলহাজ্ব মইনুল হোসেন খাঁন নিখিল ভাইয়ের নেতৃত্বে দেশ ও জনগণের সেবায় নিয়োজিত থাকবেন তিনি বলেন।