দক্ষিণী অভিনেত্রী প্রিয়ামনির জন্মদিন আজ

জুন ০৬ ২০২১, ১৩:৪৬

Spread the love

দেখতে সুদর্শনা, অভিনয়ে বারুদ; এমনই সমন্বয়ের নাম প্রিয়ামনি। ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তিনি। বিশেষ করে তেলেগু, কন্নড়, তামিল এবং মালায়লাম ভাষার সিনেমায় কাজ করেন তিনি। পাশাপাশি হিন্দিতেও কাজ করেছেন।
আজ ৪ জুন প্রিয়ামনির জন্মদিন। ১৯৮৪ সালের এই দিনে কর্ণাটকের বেঙ্গালোরে জন্মগ্রহণ করেন তিনি। তার আসল নাম প্রিয়া বাসুদেব মনি আইয়ার। স্কুল জীবনে তিনি তাঁতের শাড়ি বুননের কাজ শিখেছিলেন। তবে তিনি যখন দ্বাদশ শ্রেণির ছাত্রী, তখন তাকে অভিনয় জগতে নিয়ে আসেন তামিল নির্মাতা ভারতীরাজা।

পূর্ণাঙ্গ অভিনেত্রী হিসেবে প্রিয়ামনির ক্যারিয়ার শুরু হয় ২০০২ সালে ‘এভারে আতাগাদু’ নামের তেলেগু সিনেমা দিয়ে। এ পর্যন্ত তিনি চল্লিশটির বেশি সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘পারুথিভিরান’, ‘রাগাডা’, ‘গলিমার’, ‘নারাপ্পা’, ‘চারুলতা’, ‘দ্রোনা’, ‘ইয়ামাদঙ্গা’, ‘ভিরাতা পারভাম’, ‘রাজ’, ‘লাকশমি’, ‘মালাইকত্তাই’ ও ‘চান্দি’ ইত্যাদি।
২০০৭ সালে তামিল ভাষার সিনেমা ‘পারুথিভিরান’-এর জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে প্রিয়ামনি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছিলেন। এছাড়া চারবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন তিনি।
সুদর্শন চেহারা আর অভিনয়ের দক্ষতায় প্রিয়ামনি অনন্যা। ২০১৯ সালে তিনি ওয়েব দুনিয়ায় নাম লেখান। অভিনয় করেন ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজে। মনোজ বাজপায়ীর স্ত্রীর ভূমিকায় তার স্ট্রং অভিনয় মুগ্ধ করেছে সবাইকে। ভারত এবং আন্তর্জাতিক পর্যায়ে সিরিজটি ব্যাপক জনপ্রিয়তা পায়।
এছাড়া ‘হিজ স্টোরি’ নামের আরেকটি ওয়েব সিরিজেও কাজ করেছেন প্রিয়ামনি। সেখানেও তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়েছে।
ব্যক্তিগত জীবনে প্রিয়ামনি বিয়ে করেছেন ইভেন্ট অর্গানাইজার মুস্তাফা রাজকে। ২০১৭ সালের ২৩ আগস্ট তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।

সর্বশেষ নিউজ