পৃথিবীর কথা | ভাবনার নতুন জানালা ca-pub-3266865189993050

ভাবনার নতুন জানালা

Spread the love
Advertisements
Loading...
Advertisements
Loading...

একজন নৃত্যশিল্পী হিসেবে ছোটবেলা থেকেই মিডিয়ার সঙ্গে যুক্ত আশনা হাবিব ভাবনা। বড় হয়ে মডেলিংয়ের দুনিয়াতেও কাজ শুরু করেন। এর ঠিক কিছু দিন পরেই অভিনয়ে নাম লেখান তিনি।

শুরুতে নাটকে অভিনয় করলেও এখন তিনি সিনেমাতেও নিয়মিত অভিনয় করেন। টিভি নাটক ও সিনেমায় অভিনয়ের ফাঁকে ওয়েব কনটেন্টেও অভিনয় করেন।

ক্যারিয়ারের এ পর্যায়ে এসে তিনি বেতার নাটকে আগ্রহী হয়ে ওঠেন। সেই আগ্রহের কারণেই প্রথমবার বাংলাদেশ বেতারের বিশেষ নাটকে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে একটি নাটকের নাম ‘এই মনিহার আমায় নাহি সাজে’।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘মনিহারা’ গল্প অবলম্বনে এটির নাট্যরূপ দিয়েছেন তারিক মঞ্জুর। এতে মনি মালিকা নামের কেন্দ্রীয় চরিত্রটিতে ভাবনা অভিনয় করেছেন। এটি রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকীতে বেতারের বাণিজ্যিক কার্যক্রমে প্রচার হবে।

Loading...

অন্য নাটকটির নাম ‘কয়েকটি চিঠি ও একটি গরু’। এটি রচনা করেছেন যথারীতি তারিক মঞ্জুর। এতে তিয়াসা নামের একটি চরিত্রে অভিনয় করেছেন ভাবনা। এ নাটকটি আগামী ঈদের অনুষ্ঠানমালায় প্রচার হবে। দুটি নাটকই প্রযোজনা করেছেন সৈয়দা ফরিদা ফেরদৌস যাত্রী।

Advertisements
Loading...

নাটক দুটিতে অভিনয় প্রসঙ্গে ভাবনা বলেন, ‘বেতার নাটকে অভিনয়ের ইচ্ছা আমার অনেক দিনের। তবে নানা কারণে এই গণমাধ্যমে এর আগে কাজ করা হয়নি। এবার সুযোগ পাওয়ায় কাজ করেছি। আমার অভিনয় জীবনের জন্য এটি নতুন একটি সংযোজন। অনেক ভালো লাগছে।  আশা করছি নাটক দুটি শ্রোতাদের ভালো লাগবে।’

নাটক ছাড়াও ‘একান্ত ভুবন’ এবং ‘সেলিব্রেটি কল’ নামের দুটি অনুষ্ঠানেও অংশ নিয়েছেন ভাবনা। অন্যদিকে টিভি নাটকেও নিয়মিত এই অভিনেত্রী।

এছাড়া অনিমেষ আইচের পরিচালনায় ‘এখানে কেউ থাকে না’ নামের একটি নতুন ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন তিনি। শিগগিরই এটি বিটিভিতে প্রচার হবে।

সর্বশেষ নিউজ