পৃথিবীর কথা | সিলেটে ডিবি পুলিশের খাঁচায় নকল “ক্রাইম সিলেট”র ভুয়া সাংবাদিক হাসান আহমেদ অভি।

সিলেটে ডিবি পুলিশের খাঁচায় নকল “ক্রাইম সিলেট”র ভুয়া সাংবাদিক হাসান আহমেদ অভি।

জুলাই ০২ ২০২১, ১৯:৫২

Spread the love

অনলাইন ডেক্স:- সিলেট জেলা ডিবি পুলিশ নকল ক্রাইম সিলেট’র ভূয়া সাংবাদিক হাসান আহমদ অভি নামের এক যুবক কে আটক করেছে।

গতকাল ২ জুলাই সন্ধ্যা ৬ টার দিকে সিলেট নগরীর কুমারপাড়া থেকে নকল ‘ক্রাইম সিলেট ২৪.কম’ স্টিকার যুক্ত চোরাই গাড়িসহ তাকে আটক করা হয়েছে। এ সময় তার অন্য সহযোগীরা দৌড়ে পালিয়ে যায়।

আটক হাসান আহমদ অভি সিলেটের বিয়ানীবাজার থানার গুঙ্গাদিয়ার সাখাওয়াত আলীর পুত্র। সে নকল ক্রাইম সিলেট২৪.কম–এর কথিত বার্তা সম্পাদক বটে। সে ও তার সহযোগীরা সিলেটের জনপ্রিয় একটি অনলাইন পোর্টাল “ক্রাইম সিলেট.কম” -এর নামের সাথে ‘২৪’ যুক্ত করে “ক্রাইম সিলেট ২৪.কম” নামে একটি নলকল অনলাইন পোর্টাল বানিয়ে সাংবাদিক পরিচয়ে দাপিয়ে বেড়াচ্ছিল সিলেটের বিভিন্ন এলাকায় এবং তার এই ভূয়া অনলাইন পোর্টাল বন্ধ করার দাবি জানালে বিনিময়ে মূল “ক্রাইম সিলেট” সম্পাদকের কাছে লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চলমান ‘কঠোর লকডাউন’র ২য় দিন শুক্রবার নকল এই পোর্টালের নামে বিরাট স্টিকার লাগানো একটি মাইক্রো নিয়ে সিলেট নগরজূড়ে ঘুরে বেড়াচ্ছিল এবং বিভিন্ন অপরাধ মূলক কাজ করে যাচ্ছে হাসান আহমদ অভি ও তার সহযোগী প্রতারকরা। শুক্রবার এক গোপন সংবাদের ভিত্তিতে জেলা ডিবি পুলিশ নগরীর কুমারপাড়া এলাকা থেকে তাহাকে একটি চুরাই গাড়ি সহ আটক করে।

চক্রটি প্রায় বছর খানেক থেকে এই নকল পোর্টাল তৈরী করে চুরি, ছিনতাই ও মাদক সহ বড় বড় অপরাধ করে আসছে। প্রায়ই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়। আটকের পর তাদের কাছে পাওয়া যায় নকল ক্রাইম সিলেটের প্রেসকার্ড। এদের যন্ত্রণায় অতিষ্ট ক্রাইম সিলেট কর্তৃপক্ষ।

পুলিশ জানিয়েছে হাসান আহমদ অভি আন্তঃজেলা মোটরবাইক, মাইক্রোবাস ও সিএনজি অটোরিক্সা চোর চক্রের সদস্য। তার বিরুদ্ধে বিয়ানীবাজারসহ জেলার বিভিন্ন থানায় গাড়ি চুরি, ছিনতাই ও বিভিন্ন ভাবে প্রতারণার অনেক অভিযোগ রয়েছে।

আটকের পর ভুয়া সাংবাদিক হাসান আহমদ অভিকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বিয়ানী বাজার থানায় প্রেরণ করা হয়েছে।

সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও জেলা ডিবির অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম এই চক্রের এক সদস্যকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে বিয়ানীবাজার থানা পুলিশের নিকট হস্তান্তর করা হচ্ছে।

সূত্র, ক্রাইম সিলেট।

সর্বশেষ নিউজ