পৃথিবীর কথা | সিলেটে চালু হচ্ছে আরও ৯ টি টিকা কেন্দ্র ca-pub-3266865189993050

সিলেটে চালু হচ্ছে আরও ৯ টি টিকা কেন্দ্র

Spread the love
Advertisements
Loading...
Advertisements
Loading...

কিছুদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৩ জুলাই) থেকে সিলেটে আবার শুরু হচ্ছে করোনা প্রতিরোধী গণটিকাদান।

রোববারই সিলেটে এসে পৌঁচেছে ৬৪ হাজার ২শ’ ডোজ করোনা ভ্যাকসিন। এরমধ্যে মডার্নার ভ্যাকসিন ১৯ হাজার ২শ’ ডোজ ও চীনের তৈরি সিনোফার্মের ৪৫ হাজার ডোজ ভ্যাকসিন রয়েছে।

এই কার্যক্রম তরান্বিত করতে নগরে আরও ৯টি টিকাদান কেন্দ্র চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। প্রস্তুত করা হচ্ছে টিকা কেন্দ্রগুলো।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম এমন তত্য জানিয়েছেন।

জানা যায়, মঙ্গলবার থেকে যথারীতি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট জেলা পুলিশ হাসপাতালে টিকা প্রদান শুরু হবে।

এই দুটির বাইরে সিলেট সিটি কর্পোরেশন আরো ৯টি কেন্দ্রে টিকা কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে। সরকারের অনুমোদন পেলে এসব কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম শুরু হবে।

Advertisements
Loading...
Loading...

সিটি কর্পোরেশনের স্বাস্থ্য শাখা সূত্রে জানা যায়, তিন দিন আগে স্বাস্থ্য অধিদফতরের কাছে নতুন ৯টি কেন্দ্রে টিকাদানের জন্য অনুমতি চাওয়া হয়েছে। সেগুলো হলো- নগর ভবন (সিলেট সিটি কর্পোরেশন) ধোপাদিঘীরপাড়স্থ সীমান্তিক পরিচালিত বিনোদনী স্বাস্থ্য কেন্দ্র, চৌহাট্টাস্থ মাতৃমঙ্গল হাসপাতাল, কাজীটুলার সূর্যের হাসি ক্লিনিক, টিলাগড়ের সূর্যের হাসি ক্লিনিক, ৮ নং ওয়ার্ডের বীরেশ চন্দ্র নগর স্বাস্থ্য কেন্দ্র, বাগবাড়ী বর্ণমালা স্বাস্থ্য কেন্দ্র ও ২৬ নং ওয়ার্ডের কদমতলী নতুন বাস টার্মিনালের পাশের নগর স্বাস্থ্য কেন্দ্র।

এসব কেন্দ্রে টিকা কার্যক্রম চালানোর জন্য সম্পূর্ণ প্রস্তুতি করে রাখা হয়েছে। টিকার জন্য কর্মীদের প্রশিক্ষণও দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতর থেকে অনুমোদন পেলেই এসব কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু হবে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলে নতুন এই ৯টি কেন্দ্রে টিকা প্রদান শুরু হবে।

এছাড়া মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ লাইন্স কেন্দ্রে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে।

এরআগে রোববার দুপুরে নতুন করে ৬৪ হাজার ২শ’ ডোজ করোনা ভ্যাকসিন এসে পৌঁছে বলে জানান সিলেট সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

সর্বশেষ নিউজ