পৃথিবীর কথা | জাফলং সীমান্তে বিজিবির উপর চোরা কারবারিদের হামলা আসামি অধরা।

জাফলং সীমান্তে বিজিবির উপর চোরা কারবারিদের হামলা আসামি অধরা।

Spread the love
Advertisements
Loading...
Advertisements
Loading...

গোয়াইনঘাট প্রতিনিধি:: সিলেটের গোয়াইনঘাট উপজেলার সীমান্ত জনপদ পূর্ব জাফলং ইউনিয়নের গুচ্ছগ্রাম সীমান্ত এলাকায় বিজিবির টহল দলের উপর চোরাকারবারিরা হামলা চালিয়েছে বলে জানা গেছে। বুধবার (৩ নভেম্বর) ভোর ৬ টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ৪জনকে উল্লেখ্য করে এবং অজ্ঞাত আরও ২৫জনের বিরুদ্ধে। গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানাগেছে, ভোর রাতে ভারত থেকে অবৈধ পথে চোরাকারবারিরা ভারতীয় মাদক নিয়ে বাংলাদেশে প্রবেশ করার। গোপন সংবাদ পেয়ে গুচ্ছগ্রাম সংগ্রাম সীমান্ত ফাড়িঁর বিজিবির ৫জন সদস্য গুচ্ছগ্রাম এলাকায় টহল কাজ শুরু করেন। এ সময় অভিযান চালিয়ে এক ট্রাক মটরশুঁটি আটক করা হয়। তখন স্থানীয় গ্রামের লোকজন এবং চোরাকারবারিরা বিজিবির টহল দলের উপর হামলা করে ট্রাকসহ আটককৃত মটরশুঁটি ছিনিয়ে নেন। এ ঘটনায় বিজিবির ২-৩ জন সদস্য আহত হন। আত্মরক্ষায় তখন বিজিবি সদস্যরা নিরাপদ স্থানে চলে যান। এক পর্যায়ে আরো ৬জন বিজিবি সদস্য টহল কাজে যোগদেয়।

বিজিবির উপর হামলার খবর পেয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব’র নির্দেশনায়, একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিজিবির দুইটি টহল দল নিয়ে যৌথ অভিযান চালিয়ে ভারতে পাচারের উদ্দেশ্য হওয়া কিছু মটরশুঁটি উদ্ধার করে বলে জানা গেছে।

Loading...

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার বিকেলে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার’র নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনা কালে ভারতে পাচারের উদ্দেশ্যে মজুদকৃত মটর ডাল জব্দ করে তা ৩ লক্ষ ৮ হাজার ৪শত টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি এবং এ কাজে জরিত থাকার অভিযোগে ৩ জনকে পৃথক মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট থানার এসআই লিটন রায়সহ পুলিশ সদস্যরা।
অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার বলেন, ভারতে পাচারের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মটর ডাল এনে গোয়াইনঘাট উপজেলার সীমান্তে মজুদকৃত মটর ডাল জব্দ করে উন্মুক্ত নিলামে তা ৩ লক্ষ ৮ হাজার ৪শত টাকায় বিক্রি এবং এ কাজে জরিত থাকার অভিযোগে ৩ জনকে পৃথক মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।
সীমান্তে এসব অপরাধ ঠেকাতে প্রশাসন, পুলিশ ও বিজিবি’র পাশাপাশি স্থানীয়দের এগিয়ে আশার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।

Advertisements
Loading...

এই ঘটনায় গোয়াইনঘাট থানায় সরকারী কাজে বাঁধা দেওয়ার অভিযোগ করে সংগ্রাম ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ইদ্রিস আলী, বাদী হয়ে। নাছির উদ্দিন, নাজিম উদ্দিন, মান্নান মিয়া, শামসুল মিয়াসহ অজ্ঞাত আরও ২৫/৩০জনকে বিজিবির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।

জাফলংয়ের সচেতন মহলের দাবি সংশ্লিষ্ট প্রশাসন এই চোরাকারবারি গডফাদার নাজিম উদ্দিন এর চাঁদাবাজির খুঁটির জোর কোথা সে এখনো প্রকাশ্য দিবালোকে ঘুরে বেরায় তাকে দ্রুত আইনের আওতায় নেওয়া হোক। নয়তো ঘটতে পারে যে কোন সময় জাফলং সীমান্ত এলাকায় বড় ধরনের দুর্ঘটনা।

সর্বশেষ নিউজ