সিলেটের কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ হাসপাতালটির বেহাল দশা।

মার্চ ১৯ ২০২১, ১৬:২৭

Spread the love

ফারুক আহমদ চৌধুরীঃ- সিলেটের কানাইঘাট উপজেলার ৯ নং রাজাগঞ্জ ইউনিয়নের ঐতিহ্যবাহী মুখিগঞ্জ বাজারের পাশে অবস্থিত পশু-হাসপাতালের চিত্র এটি। এক সময় এখানে প্রতিদিন ৮ নং ঝিঙ্গাবাড়ি ও ৯ নং রাজাগঞ্জ ইউনিয়নের কৃষকরা সকাল হলেরই পশু চিকিৎসার জন্য ভিড় জমাতেন। কালের বিবর্তে হাসপাতালটির একমাত্র ভবনটি ও এখন বিলিন হতে বসেছে। এখন আর এখানে নেই কোন পশু ডাক্তার। ঘরের অবস্থা বেহাল হওয়ায়, যে কোন সময় হাত ছাড়া হতে পারে হাসপাতালের ভুমি টুকু। অথচ প্রতি বছর এই হাসপাতালের নামে সরকারি বরাদ্দ ষোল আনাই আসে। প্রশ্ন হচ্ছে বরাদ্ধে টাকা যায় কোথায়? সময়ের প্রয়োজনে এখন পশু চিকিৎসার আগে উক্ত হাসপাতালটির চিকিৎসার বড় প্রয়োজন হয়ে উঠেছে।

বিষয়টি নিয়ে যেমন এলাকার জনপ্রতিনিধিদের নেই কোন মাথা ব্যাথা, থেমন করে সংশ্লিষ্ট কতৃপক্ষ আজ উদাসিন। ‘কাজির গরু-কাগজে আছে,গোয়ালে না থাকলেই কি!
হাসপাতালটির দিকে নজর দিতে কানাইঘাট উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের একান্ত হস্থক্ষেপ প্রয়োজন।
যদিও হাসপাতালটি তার ইতি কথায় বলছে,অনেক দেখিছি অসহায় কৃষক আর পশুর বিচরণ,দায়িত্বশীলরা যখন পশুর থেকে অদম, আমার খবর বা কে রাখে? আমি না হয় ঝুপ-ঝাড়ে লতাপাতার ঘেরে রাহিয়ে যাবো। কিন্তু এক সময় আবার আমার শুন্যতা অনুভব করবে এলাকার অসহায় কৃষক সমাজ। যারা হত দরিদ্র একটি পশুকে নিজের সন্তানের থেকে আপন করে নিয়েছিলেন। সে দিন হয়তো আমি হারিয়ে যাবো কালের বির্বতনে।

সর্বশেষ নিউজ